করোনা আবহে এবার অনিশ্চয়তার মুখে বাজি শিল্প : দুশ্চিন্তায় কারিগররা

3rd November 2020 8:10 pm কলকাতা
করোনা আবহে এবার অনিশ্চয়তার মুখে বাজি শিল্প : দুশ্চিন্তায় কারিগররা


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) : অনিশ্চয়তার প্রহর গুনছেন বাজি ব্যবসার সঙ্গে যুক্ত পশ্চিমবঙ্গের প্রায় ৩১ লক্ষ মানুষ।  কেবলমাত্র মহেশতলা-বজবজ এলাকাতেই বাজি ব্যবসার সঙ্গে যুক্ত আছে প্রায় ১৫ হাজার মানুষ। সেই মহেশতলা-বজবজ আতশবাজি সমিতির সম্পাদক শুকদেব নস্কর যেমনটা আমাদেরকে জানালেন যদি মহামান্য আদালত তাদের বিপক্ষে রায় দেয় সেক্ষেত্রে প্রায় ৩১ লক্ষ মানুষ রুজিরুটি হীন হয়ে পড়বে। আজ থেকে পাঁচ মাস আগেও যদি এমন কোনো রায় ঘোষণা করা হতো সে ক্ষেত্রে এই বাজি ব্যবসায় কেউই এত কোটি টাকা লগ্নী করতোনা। তার মতে প্রায় ৬ হাজার কোটি টাকা ইতিমধ্যেই এই ব্যবসায় লগ্নি করা হয়েছে। তাদের আশা মহামান্য আদালত  শিল্প এবং পরিবেশ এই দুইয়ের সহাবস্থানকে মাথায় রেখেই কোন রায় দেবেন।





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।